কক্সবাজারে সরকারের মেগা প্রকল্পের জমি অধিগ্রহণে দুর্নীতি ও ঘুষের সাড়ে ৯৩ লাখ টাকা উদ্ধারের মামলায় খাগড়াছড়ির অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বিজয় কুমার সিংহকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার দুপুরে তাকে চট্টগ্রাম শহরের জিইসি মোড় থেকে দুদক গ্রেপ্তার করে। পরে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে তোলার পর কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। তিনি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এলও) থাকার সময় এ দুর্নীতি হয়েছে বলে জানিয়েছে দুদক। বিজয় গাইবান্ধা জেলার নারায়নপুর এলাকার অনিল কুমার সিংহের ছেলে।

দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দিন জানান, ঘুষের ৯৩ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধারের ঘটনায় দুর্নীতি মামলায় খাগড়াছড়ির অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বিজয় কুমার সিংহকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠায় আদালত। কক্সবাজারে সাড়ে তিন লাখ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে এসব কর্মকর্তাদের বিরুদ্ধে। মামলা তদন্তাধীন রয়েছে।

এর আগে ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি সাড়ে ৯৩ লাখ ঘুষের টাকাসহ কক্সবাজার জেলা প্রশাসনের সার্ভেয়ার মো. ওয়াসিমকে কক্সবাজার শহরের বাহারছড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে আটক করে র‌্যাব। এ ঘটনায় কক্সাবাজার জেলা প্রশাসনের কর্মকর্তা ও সার্ভেয়ারদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় দুর্নীতি মামলা করে দুদক।