খেলতে গিয়ে সেচের চোরাই সংযোগের তারে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার  নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তবরী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- ওই গ্রামের মমিনুল হক ছেলে আল-আমিন (১১) ও আজিদুল হকের ছেলে আজিমুল হক (৭)। তারা আপন চাচাতো ভাই। এদের মধ্যে নিহত আল-আমিন পঞ্চম ও আজিমুল হক প্রথম শ্রেণির বালাটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিলো।

নাওডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান  মুসাব্বের হোসেন মুসা জানান, একই গ্রামের আবুবক্কর মিয়া বাড়ি থেকে বিদ্যুতের সংযোগ দিয়ে নিজের জমিতে ইরি-বোরো চাষাবাদ করার জন্য সেচ দিতেন। বুধবার ওই সংযোগের তার মাটিতে পড়ে থাকা অবস্থায় খেলতে যায় শিশুরা। এ সময় মাটিতে পড়ে থাকা তারে অসাবধানত বশত তাদের সাথে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়েন দুই ভাই। স্বজনরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডা. ফজিলাতুননেছা বন্না মৃত ঘোষণা করেন।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিব কুমার রায় জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যু খবর শুনে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। স্বজনদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

কুড়িগ্রাম-লালমনিহাট পল্লী বিদ্যুৎ সমিতির ফুলবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল জানান, অবৈধভাবে সংযোগ নিয়ে সেচ দেওয়া হলে তদন্ত করে মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।