যশোরের ঝিকরগাছা উপজেলায় আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদের নেতৃত্বে শুক্রবার সকালে স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিমুল হক সালাম, যুগ্ম আহ্বায়ক ইলিয়াস মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির নেতা ও ৭নং নাভারণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী এনামুল হক মনি।

চেয়ারম্যান পদপ্রার্থী এনামুল হক মনি বলেন, ‘২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। এবার স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে। আমরা উদযাপন করছি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এই শুভদিন উপলক্ষে আমি উপজেলার সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।’

এ সময় নির্বাচনী প্রচারণা ও পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিক ও সাবেক ছাত্রলীগ নেতা মনি বলেন, ‘চাকরি ও সম্পদের মোহ ছেড়ে জনসাধারণের কাতারে এসেছি সেবা করার ব্রত নিয়ে। আমি আমার ইউনিয়নের বেকারত্ম সমস্যা সমাধানে বিশেষভাবে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দিলে যুবশক্তিকে কাজে লাগিয়ে ইউনিয়নকে রোল মডেল হিসেবে গড়ে তুলবো। ত্যাগী ও প্রবীণ নেতাদের মূল্যায়নের মাধ্যমে দলীয় কোন্দল মিটিয়ে সরকারের উন্নয়ন তৃণমূলে পৌঁছে দেওয়াই হবে আমার মূল লক্ষ্য।’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুবনেতা তাজ উদ্দীন, শাওন রেজা খোকা, আলিমুল ইসলাম, মিলন হোসেন সাদ্দাম, ছাত্রনেতা আবু সাঈদ মিলন, জিএম শাহীন রেজা, রিফাত হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতৃবৃন্দ।