ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীরের ২ সংগঠক গ্রেপ্তার

রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীরের ২ সংগঠক গ্রেপ্তার

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ২২:৪৪

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’-এর দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গত বুধবার রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- এস এম রোকনুজ্জামান আবদুল্লাহ ওসমান ওরফে ওমর ফারুক (২৮) ও আসিফ শাহরিয়ার সোহেল ওরফে জাদ্দারি বিশ্বাস (২১)। তাদের কাছ থেকে সংগঠনের প্রচারপত্র জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মাহফুজুল আলম রাসেল জানান, গ্রেপ্তার আসামিরা বৌ বাজার এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। তারা পাঁচ বছর ধরে নিষিদ্ধ সংগঠনটির সঙ্গে যুক্ত।

এসপি মাহফুজুল আলম বলেন, দু’জনই রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীরের অন্যতম সংগঠক হিসেবে কাজ করে আসছিলেন। তারা এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতেন। গ্রেপ্তার ওমর ফারুক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ২০২০ সালে স্নাতক শেষ করে বর্তমানে একটি হার্ডওয়্যার কোম্পানিতে কাজ করছেন। আর আসিফ রাজশাহী সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগে স্নাতক ১ম বর্ষের শিক্ষার্থী।

তিনি জানান, গত ১৬ এপ্রিল রাজশাহীর বোয়ালিয়া থানা এলাকা থেকে হিযবুত তাহরীরের মামুন অর রশিদ মুন্না ও ইসমাইল হোসেনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে হওয়া সন্ত্রাসবিরোধী আইনের মামলায় এজাহারনামীয় পলাতক আসামি ওমর ফারুক। আর আসিফ ওই মামলায় তদন্তে পাওয়া আসামি।

আরও পড়ুন

×