ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

খুনের মামলার অন্যতম আসামিও এমপি প্রার্থী

লক্ষ্মীপুর-১

খুনের মামলার অন্যতম আসামিও এমপি প্রার্থী

এম এ আউয়াল

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ২২:৫১

রাজধানীর পল্লবীতে ব্যবসায়ী শাহিন উদ্দিন হত্যা মামলার অন্যতম আসামি এম এ আউয়াল লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বৃহস্পতিবার তাঁর প্রতিনিধিরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে ফরম জমা দেন।

আউয়াল এ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এবং তরীকত ফেডারেশনের সাবেক মহাসচিব।

তরীকত ফেডারেশন থেকে ২০১৪ সালের সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে এ আসনে বিজয়ী হন তিনি। ২০১৮ সালে তরীকত ফেডারেশনের মহাসচিব পদ থেকে তাঁকে বহিষ্কার করা হলে তিনি ইসলামী গণতান্ত্রিক পার্টি নামে নতুন রাজনৈতিক দল গঠন করে এর চেয়ারম্যান হন।

২০২১ সালের ১৬ মে রাজধানীর পল্লবীতে জমি নিয়ে বিরোধের জেরে ছেলের সামনে প্রকাশ্যে ব্যবসায়ী শাহিন উদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। নিহতের মা আকলিমা বেগম বাদী হয়ে আউয়ালসহ ২০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, আউয়ালের নির্দেশে তাঁকে হত্যা করা হয়।

এ মামলায় আউয়ালকে গ্রেপ্তারও করা হয়। পরে জামিনে রেব হন তিনি। প্রার্থী হওয়ার পরে তাঁকে নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনা চলছে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. আনোয়ার হোসেন খান।

আউয়াল দাবি করেন, শত্রুতাবশত হত্যা মামলায় তাঁকে আসামি করা হয়েছে। ওই মামলাটি তদন্তাধীন আছে।  তিনি যাতে লক্ষ্মীপুর-১ আসন থেকে এমপি প্রার্থী হতে না পারেন সেজন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঢাকায় বসে ওই মামলায় তাঁকে আসামি করেছেন। কিন্তু তিনি তাঁর বিজয় ঠেকাতে পারবেন না।

আরও পড়ুন

×