ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বিধবার বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

বিধবার বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

ধামরাইয়ের বাউজা গ্রামের ছাহেরা বেগমের বাড়িতে টিনের বেড়া সমকাল

 ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ০০:৩১

ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের বাউজা উত্তরপাড়া গ্রামের বিধবা ছাহেরা বেগমের (৫৮) বসতবাড়ি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার ওই বিধবার মেয়ে সুমা আক্তার বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ থেকে জানা গেছে, ধামরাইয়ের বাউজা উত্তরপাড়া গ্রামের ছাহেরা বেগম প্যারালাইসিস রোগে আক্রান্ত। তাঁর স্বামী মোতালেব হোসেন গুতু প্রায় ১৩ রছর আগে মারা যান। তাদের দুই কন্যাসন্তান রয়েছে। দুই মেয়েকে বিয়ে দেওয়ার পর একাই বসবাস করে আসছেন। 

একই গ্রামের আলীমুদ্দিনের ছেলে অবসরপ্রাপ্ত সেনাসদস্য সোলায়মান, লোকমান হোসেন, আব্দুল মজিদসহ কয়েকজন তাঁর বসতবাড়ি ও ফসলি জমি জবরদখলের চেষ্টা চালিয়ে আসছেন। গত বুধবার তারা দলবল নিয়ে বিধবার বসতবাড়ির গাছপালা কেটে বাড়ির মাঝখান দিয়ে টিনের বেড়া দেয়। বিধবার বসতঘর সাত দিনের মধ্যে ভেঙে দেওয়া এবং তাঁকেও হত্যার হুমকি দেওয়া হয়। 
বাদী সুমা আক্তার অভিযোগ করেন, তাঁর মাকে বসতবাড়ি থেকে উচ্ছেদের জন্য সোলায়মান গং হুমকি দিয়ে আসছে। তারা আতঙ্কের মধ্যে আছেন।
ছাহেরা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘তারা জোর করে গাছপালা কেটে আমার বাড়ির মাঝখান দিয়ে বেড়া দিয়ে দখল করেছে।’
অভিযুক্ত সোলায়মান দাবি করেন, বিধবা ছাহেরা বেগমের ননদ কমলা বেগমের কাছ থেকে কিনে জমির মালিক হয়েছেন তারা। তা বুঝে নিতে বাড়ির মাঝখান দিয়ে বেড়া দিয়েছেন।
ওসি হারুন অর রশীদ জানান, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×