করোনার সংক্রমণ প্রতিরোধে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও সুন্দরবন পূর্ব বন বিভাগে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আজ শনিবার থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা থাকবে বলে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক নিশ্চিত করেন।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেষে সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র, হিরণ পয়েন্ট, হারবাড়িয়া, কটকা, কচিখালিসহ বনের বিভিন্ন স্পটে দর্শনার্থী প্রবেশ নিষেধ করা হয়েছে। জেলে, মৌয়ালসহ যারা বনের মধ্যে বসবাস করছেন, তাদেরও লোকালয়ে ফিরিয়ে আনার জন্য বন বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাগেরহাটের ডিসি আ ন ম ফয়জুল হক জানান, করোনা সংক্রমণ রোধে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার সকাল থেকে আগামী দুই সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা বলবত থাকবে। তবে এই মসজিদে ওয়াক্ত মতো নামাজ আদায় করতে পারবেন মুসল্লিরা। এছাড়াও কেরোনার সংক্রমণ ঠেকাতে জেলার বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাও হচ্ছে।