শিক্ষার্থীদের নোবেল পুরস্কার খ্যাত ‘হাল্ট প্রাইজ’ ২০২১ এর ঢাকা ইমপ্যাক্ট সামিটের রিজিওনাল রাউন্ড শেষ হয়েছে। রোববার সকালে এক ওয়েবিনারের মাধ্যমে ওই রিজিওনাল রাউন্ডের সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ফ্যাকাল্টি অব বিজেনেস স্টাডিসের ডিন বিগ্রেডিয়ার জেনারেল মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান।

হাল্ট প্রাইজের এশিয়া রিজিওনাল অ্যাসোসিয়েট ফাহিম শাহরিয়ার সমকালকে জানান, এবছর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আয়োজনে রিজিওনাল রাউন্ডে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপালসহ মোট ৯টি দেশ থেকে শিক্ষার্থীদের ৬৩টি টিম অংশ নেয়। এতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) টিম ‘Mush-Reign’।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিমে অংশ নেন কামরুল হাসান, গোলাম রাব্বানী নয়ন, সাজিদ হোসেন এবং রাজিয়া সুলতানা মীম। তাদের প্রত্যেককেই বিশ্ববিদ্যালয়টির পশুপালন অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ফাহিম শাহরিয়ার আরও জানান, বিচারকদের রায়ে ৬৩ টিমের মধ্যে সেরা ৬ টিম নির্বাচিত হয়। সেরা ৬ টিমের মধ্যে বাংলাদেশের ৫টি এবং নেপালের ১টি। এই ৬ টিমের মধ্যে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিম ‘Mush-Reign’। প্রথম রানার-আপ হয় আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের টিম ‘DKCK’ এবং দ্বিতীয় রানার-আপ হয় রংপুরের ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের টিম ‘Green Leaf’।

চ্যাম্পিয়ন টিম পরবর্তী রাইন্ড গ্লোবাল অ্যাক্সিলেটরে প্রতিযোগীতা করবে বলেও জানান তিনি।