হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হকের পক্ষে ফেসবুকে পোস্ট দিয়ে পদ হারালেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আল আলাল। 

বৃহস্পতিবার রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব চৌধুরী ও সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু স্বাক্ষরিত চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

জানা গেছে, আলাল দীর্ঘদিন ধরে তার ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছিলেন। সম্প্রতি তিনি নিজের ফেসবুক আইডিতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দিলে বিষয়টি নজরে আসে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের। এরপর তাকে বহিষ্কার করা হয়।

এর আগে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপুকে ফেসবুকে হত্যার হুমকি দিয়েছে একটি গোষ্ঠী। এ ঘটনায় তিনি বুধবার সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু জানান, সারাদেশে ইসলামের নামে হেফাজতের তাণ্ডবের সমালোচনা করে আমি ফেসবুকে প্রতিবাদ করছি। এতে ক্ষুব্দ হয়ে এমপি মাহফুজুর রহমান মাহাদী নামের জনৈক উগ্র ব্যক্তি আমাকে জবাই করে হত্যার হুমকি দিয়েছে। আমি এ ঘটনায় সুনামগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি করেছি। 

তিনি আরও বলেন, এই হেফাজতের পক্ষ নিয়ে আল আলাল ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন। আমরা মনে করি মুজিব আর্দশের কোনো কর্মীর আচরণ এরকম হতে পারে না। তাই তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।