কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা স্বেচ্ছাসেবক দলের নতুন আহ্বায়ক কমিটি নিয়ে বিতর্ক আরও চাঙ্গা হচ্ছে। নবগঠিত এ কমিটি অনুমোদনের ১২ দিনের মাথায় আরও চার নেতা পদত্যাগ করেছেন। এর আগে এ কমিটি থেকে ১৬ জন পদত্যাগ করেছেন। ৩১ সদস্যের এই আহ্বায়ক কমিটিতে এখন আছেন মাত্র ১১ জন।

দলীয় সূত্রে জানা যায়, ১ এপ্রিল সদর দক্ষিণ উপজেলা স্বেচ্ছাসেবক দলের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিকে মনগড়া ও পকেট কমিটি হিসেবে অবহিত করে শুরুতেই বিতর্কের ঝড় তোলেন এর একাংশ। ৩ এপ্রিল বিকেলে নগরীর একটি পার্টি সেন্টারে প্রতিবাদ সভা করে তিনজন যুগ্ম আহ্বায়কসহ ১৬ জন সদস্য এবং সর্বশেষ মঙ্গলবার একজন যুগ্ম আহ্বায়কসহ চার সদস্য কমিটি থেকে পদত্যাগ করেন।

পদত্যাগ করা কমিটির যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম বলেন, কমিটিতে সিনিয়র-জুনিয়র মানা হয়নি। বিগত সময়ে দলের নানা কর্মসূচিতে থাকা ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করা হয়েছে। তাই বিতর্কিত ওই কমিটি বাতিল করে ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে নতুন কমিটি করার দাবি জানিয়ে আমরা পদত্যাগ করেছি।

এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল্লা-আল মামুন সাংবাদিকদের বলেন, তাদের পদত্যাগের বিষয়ে এখনও কোনো কাগজপত্র পাইনি। আর বিগত সময়ে যারা দলের কর্মকাণ্ডে জড়িত ছিলেন এমন ত্যাগী নেতাকর্মীদের নিয়েই কমিটি করা হয়েছে।



মন্তব্য করুন