করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশ এবার প্রতিটি থানায় চালু করেছে 'অক্সিজেন ব্যাংক'। করোনার সময়ে অপিজেন সংকটে ভোগা রোগীদের পাশে দাঁড়াতে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের নির্দেশে নেওয়া হয়েছে ব্যতিক্রমী এ উদ্যোগ। 

বুধবার নগরের ১৬ থানায় তিনটি করে অক্সিজেন সিলিন্ডার দিয়ে 'অক্সিজেন ব্যাংক'-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন বহু পরিবারের জরুরি মুহূর্তে অক্সিজেন সিলিন্ডার পাওয়া নিয়ে দুশ্চিন্তা দূর হবে বলে মনে করছেন পুলিশ কর্মকর্তারা।

সিএমপির মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, চট্টগ্রামে করোনায় আক্রান্তের হার অনেকগুণ বৃদ্ধি পাওয়ায় এবং মৃত্যুর হারও বেড়ে যাওয়ায় সিএমপির প্রতিটি থানায় অপিজেন ব্যাংক করার নির্দেশ দিয়েছেন কমিশনার। নগরের ১৬ থানায় প্রথম ধাপে তিনটি করে অপিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও অপিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে। 

অক্সিজেন সংকটে ভুগতে থাকা যে কোনো ব্যক্তির জন্য জরুরি প্রয়োজনে বিনামূল্যে নগরের যে কোনো থানা থেকে এই সিলিন্ডার সংগ্রহ করা যাবে। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগের মাধ্যমে সেই সিলিন্ডার রিফিল করারও সুযোগ রাখা হয়েছে।


মন্তব্য করুন