ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

মনোনয়নপত্র তুললেও জমা দেননি গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

কুড়িগ্রাম-৪ আসন

মনোনয়নপত্র তুললেও জমা দেননি গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির। ছবি: সংগৃহীত

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ০৪:৩৫

কুড়িগ্রাম-৪ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত জমা দেননি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকিরসহ ৪ জন।জাকির হোসেন ওই আসনের সংসদ সদস্য। অন্যদিকে, মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৪ জন প্রার্থী। বৃহস্পতিবার সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেন তারা।

কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইদুল আরিফ বলেন, কুড়িগ্রাম-৪ আসনে মোট ১৮জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও দাখিল করেছেন ১৪ জন প্রার্থী। এর মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির, বাংলাদেশ সুপ্রিম পার্টির মেহের উল্যাহ সেলিম ও জাহিদ হাসান (স্বতন্ত্র) মনোনয়নপত্র জমা দেননি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রৌমারী উপজেলায় ৯ জন, রাজীবপুর উপজেলায় একজন, চিলমারী উপজেলায় একজন ও কুড়িগ্রামে তিনজন প্রার্থীসহ মোট ১৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক উপ-কমিটির সদস্য বিপ্লব হাসান (নৌকা), কেন্দ্রীয় জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য ও কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টি জেপির সভাপতি এবং সাবেক সংসদ সদস্য রুহুল আমিন (বাইসাইকেল), রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম সাইফুর রহমান (লাঙ্গল), কৃষক শ্রমিক জনতা লীগের মোহাম্মদ আবু শামীম হাবীব (গামছা), রৌমারী উপজেলা জাকের পার্টির সাধারণ সম্পাদক শাহ আলম (গোলাপ ফুল), কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য মাছুম ইকবাল (স্বতন্ত্র), রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম শালু (স্বতন্ত্র), রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী (স্বতন্ত্র), রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু হানিফ (স্বতন্ত্র), চিলমারী উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. ফারুকুল ইসলাম (স্বতন্ত্র), রাজীবপুর উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি শাহ মো. নুর-ই শাহী ফুল (স্বতন্ত্র)। এছাড়া কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে চিলমারী উপজেলা জাতীয় পার্টির জোবাইদুল ইসলাম বাদল (স্বতন্ত্র), বাংলাদেশ কংগ্রেসের আব্দুল হামিদ (ডাব), তৃণমূল বিএনপির আতিকুর রহমান মনোনয়নপত্র  জমা দেন।

 


 

আরও পড়ুন

×