ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ১২:১০

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে জহিরুল হক ভূঁইয়া (৭০) নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদি মারা গেছেন। শুক্রবার সকাল সাতটার দিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জহিরুল হক ভূঁইয়া নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার লক্ষ্মীবরদী গ্রামের মৃত ফাজিল উদ্দিনের ছেলে। তার মরদেহ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

কারাগার কর্তৃপক্ষ জানায়, জহিরুল হক ভূঁইয়া গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে কারাগারে অসুস্থ হয়ে পড়েন। জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য তাঁকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সোয়া ছয়টার দিকে তার মৃত্যু হয়। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় করা একটি মামলায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, শ্বাসকষ্ট নিয়ে কাশিমপুর কারাগার থেকে দুজন অসুস্থ বন্দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে একজন আজ সকালে মারা গেছেন। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরে মৃত্যুর কারণ জানা যাবে।
 

আরও পড়ুন

×