বরিশালে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম জন্মবার্ষিকী পালন করেছে উদীচী, বরিশাল নাটক, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল শাখা এবং ছবি আকার সংগঠন 'চারুকলা'। 

শনিবার সকালে চারুকলা কার্যালয়ে গান, আবৃত্তি ও আলোচনার মধ্যে দিয়ে কবিগুরুর জন্মদিন পালন করা হয়। একই সঙ্গে চারুকলা পালন করেছে সংগঠনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

'সংগীতাঞ্জলী' পরিবেশিত কবিগুরু রচিত গানের মাধ্যমে শুরু হয় মূল আয়োজন। এরপর একে একে সঙ্গীত পরিবেশন করেন সংগঠনের সদস্য ঈশিকা ঘোষ, অধরা বণিক, ত্রয়ী দেবী জয়া, সুকন্যা ঘোষ ও চিন্ময় সাহা। আবৃত্তি করেন জান্নাতুল প্রীতি, অন্বেষা দাস ও চিন্ময় সাহা। স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে কবিগুরুর ১৬০ তম জন্মবাষির্কী পালনের সকল অনুষ্ঠান চারুকলার ফেসবুক পেজ থেকে লাইভ করা হয়।

বরিশাল উদীচী কার্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রবীন সাংবাদিক ও সংস্কৃতজন মানবেন্দ্র বটব্যল, সংস্কৃতিজন কাজল ঘোষ, উদীচী সভাপতি সাইফুর রহমান মিরন ও অধ্যাপক তপন সাহা। আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন বরিশাল নাটক ও রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের শিল্পীরা।

বিষয় : বরিশাল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর

মন্তব্য করুন