কঠোর নজরদারির কারণে ঢাকা-আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ঘাটে যাত্রীর চাপ কমেছে। রোববার সকাল থেকে দুপুর ১ টা পর্যন্ত পাটুরিয়া ঘাট থেকে ৪টি ফেরি ছেড়ে গেছে। এতে লাশবাহী গাড়িঅ্যাম্বুলেন্স, পণ্যবাহী ট্রাক ও বেশ কিছু যাত্রী পার হয়েছেন।  

এর আগে যাত্রী ও যানবাহনের চাপ সামলাতে পাটুরিয়া ঘাটে ও ঢাকা আরিচা মহাসড়কে সকাল থেকে বিজিবি নামানোর সিদ্ধান্ত হয়। এরই মধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের বারবাড়িয়া , উথলি ও  হেমায়েতপুর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধল্লা এলাকায় চেকপোস্টে বিজিবি চেক পোস্ট বসানো হয়েছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএ ফেরদৌস জানান, ঢাকা আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ফেরি ঘাটে যাত্রী ও যানবহনের চাপ সমলাতে মোট তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মানিকগঞ্জের বারবাড়িয়া , উথলি ও হেমায়েতপুর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধল্লা এলাকায় চেকপোস্টে বিজিবি দায়িত্ব পালন করছেন।

তিনি আরও জানান, নির্দিষ্ট কারণ দেখাতে না পারায় অনেক যানবাহনকে উল্টো পথে ফিরিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি জরিমানাও করা হচ্ছে। এতে করে পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ কমে গেছে।

বিআইডব্লিটিসি'স উপ-ব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, সকাল পর্যন্ত পাটুরিয়া ঘাটে কয়েকটি অ্যাম্বুলেন্স, কিছু পণ্যবাহী ট্রাক ও বেশ কিছু যাত্রী পারাপারের জন্য আসে। পরে ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৬ টা থেকে বেলা ১ টা পর্যন্ত ৪টি ফেরি ছাড়া হয়েছে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, পাটুরিয়া ঘাট ও ঢাকা আরিচা মহাসড়কে যানবাহন  ও যাত্রীর চাপ সামলাতে পাঁচ শতাধিক পুলিশ সদস্য মাঠে রয়েছে। বর্তমানে পাটুরিয়া ঘাটে যাত্রীর কোন চাপ নেই।

উল্লেখ্য, পাটুরিয়া ফেরি ঘাট ব্যবহার করে যাতায়াত করে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ।

মন্তব্য করুন