শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বারের সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম। এ নিয়ে তিনি পঞ্চমবারের মতো সভাপতি নির্বাচিত হলেন। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। সহসভাপতি নির্বাচিত হয়েছেন প্যাসিফিক জিন্সের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভির। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৪ জন পরিচালক নির্বাচিত হন।

মঙ্গলবার আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বারের নির্বাচন পরিচালনা পর্ষদের প্রধান নুরুন নেওয়াজ সেলিমের সভাপতিত্বে চেম্বার প্রেসিডিয়াম নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচন পরিচালনা পর্ষদের সদস্য সরওয়ার হোসেন জামিল ও মো. ওয়াহিদ আলম উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, 'শতবর্ষী চট্টগ্রাম চেম্বারের ঐতিহ্য ও ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় নিজেকে নিয়োজিত রাখব। যে আস্থা নিয়ে আমাকে বারবার নির্বাচিত করা হচ্ছে, সে আস্থার প্রতিদান দিব।'

সিনিয়র সহসভাপতি রুহুল আমিন বলেন, 'বাণিজ্যিক রাজধানীর সবচেয়ে বড় ব্যবসায়ী সংগঠনের যে দায়িত্ব পেয়েছি, তা যথাযোগ্য মর্যাদার সঙ্গে রক্ষা করব।' সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভির বলেন, 'ব্যবসার সঙ্গে তথ্য ও প্রযুক্তির সম্পর্ক ক্রমেই গভীর হচ্ছে। এ দুইয়ের সঙ্গে ব্যবসায়ীদের সংযোগ স্থাপনে নিবিড়ভাবে কাজ করব।'

গত ৯ মে ছিল চট্টগ্রাম চেম্বারের নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ওই দিন ২৪ পরিচালক পদের বিপরীতে ২৪টি মনোনয়নপত্রই জমা পড়ে। দেশের দ্বিতীয় বৃহত্তম এ বাণিজ্য সংগঠন পরিচালনা করেন চার ক্যাটাগরির ২৪ জন পরিচালক। এর মধ্যে অর্ডিনারি গ্রুপের ১২ জন, অ্যাসোসিয়েট ক্লাসের ছয়জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের তিনজন এবং ট্রেড গ্রুপের তিনজন পরিচালক। তাদের মধ্য থেকে একজন সভাপতি, একজন সিনিয়র সহসভাপতি ও একজন সহসভাপতি নিয়ে গঠিত হয় চেম্বার প্রেসিডিয়াম।

বিষয় : চট্টগ্রাম চেম্বার

মন্তব্য করুন