পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ঝুঁকিপূর্ণ এলাকাগুলো বর্ষার আগেই ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে কাজ চলছে। এজন্য এই লকডাউনের মধ্যেও পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রোববার সকালে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর উভয় তীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপমন্ত্রী সারা দেশের নদী ভাঙ্গন প্রবণ এলাকার কাজের উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে স্থায়ী ভাঙ্গন রোধে স্বাস্থ্যবিধি মেনে করোনা দুর্যোগের আগে থেকে শুরু হওয়া কাজ যথারীতি চলমান রয়েছে। সারাদেশে স্থায়ী প্রকল্পের কাজ চলমান রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙনের সমস্যা আর থাকবে না।

উপমন্ত্রী বলেন, এবছর পানি সম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ডের প্রচেষ্টায় হাওড় অঞ্চলের কৃষক সঠিক সময়ে ফসল ঘরে তুলতে পেরেছে। কৃষকের মুখে হাসি ফুটেছে।

তিনি  আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডেল্টাপ্লান বাস্তবায়িত হলে দেশে কোন ধরনের ভাঙনের সমস্যা থাকবে না। সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

বিষয় : পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

মন্তব্য করুন