হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হককে তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য নারায়ণগঞ্জ পুলিশ তাদের হেফাজতে নিয়েছে। ওই তিন মামলায় মামুনুল হকের নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার সকালে কঠোর নিরাপত্তায় কেন্দ্রীয় কারাগার থেকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ হেফাজতে আনা হয় মামুনুল হককে। নারায়ণগঞ্জের সোনারগাঁও ও সিদ্ধিরগঞ্জ থানার ছয়টি মামলায় মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য মোট ১৮ দিনের রিমান্ড মঞ্জুর হয়। এর মধ্যে তিনটি মামলা পুলিশ এবং অপর তিনটি মামলা সিআইডি ও পিআইবি তদন্ত করছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম সমকালকে বলেন, সোনারগাঁয়ের রয়্যাল রির্সোটে ভাংচুর, যুবলীগ নেতার বাড়িতে হামলা ও তার কথিত স্ত্রীর করা ধর্ষণ ও প্রতারণার তিনটি মামলায় নয় দিনের রিমান্ডে আনা হয়েছে মামুনুল হককে।

পুলিশ সুপার জানান, এ ছাড়া হেফাজতে ইসলামের হরতালে ঢাকা চট্টগ্রাম মহাড়কের নারায়ণগঞ্জের শিমরাইলে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় অপর তিনটি মামলায় মামুনুল হকের আরও ৯ দিনের রিমান্ড মঞ্জুর করা আছে। পুলিশের জিজ্ঞাসাবাদ শেষ হলে পিবিআই ও সিআইডি পুলিশ ৯ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করবে।

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।