কুড়িগ্রামের চিলমারী উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরহাট মজারটারী এলাকার মো. নিরাশা মিয়ার ছেলে মো. রায়হান মিয়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নেয়। সে মেধা তালিকায় ৩৪২৮তম স্থান অধিকার করে যশোর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও শুধুমাত্র অর্থাভাবে ভর্তি হতে পারছিলেন না। দারিদ্রতার কারণে সুযোগ পেয়েও চিকিৎসক হওয়া নিয়ে চিন্তায় পড়েন তার বাবা-মা। এমন সময় গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এ ছাত্রের স্বপ্ন পূরণে তার পাশে এসে দাঁড়ায় সুমন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী এইচ এম রহিমুজ্জামান সুমন ও মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন। অবশেষে মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণ হলো রায়হানের।

শুক্রবার সকালে উপজেলার সামছপাড়া এলাকায় এইচ এম রহিমুজ্জামান সুমনের বাড়িতে রায়হানের হাতে মেডিকেল কলেজে ভর্তি বাবদ নগদ ২৫ হাজার টাকা তুলে দেন সুমন ফাউন্ডেশনের আহ্বায়ক এ আর নুরুজ্জামান বকুল। এ সময় উপস্থিত ছিলেন রায়হানের বাবা নিরাশা মিয়া, প্রেসক্লাব সভাপতি গোলাম মাহবুব, এসএম নুরুল আমিন সরকার প্রমুখ।

আগামী ২২ থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে মেডিকেল কলেজে। এর মধ্যে যশোর মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম চলবে ২৩-২৫ মে। সে মোতাবেক আগামী ২৩ তারিখে ওই মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হবেন রায়হান মিয়া।

বিষয় : কুড়িগ্রাম চিলমারী এমবিবিএস মেডিকেলে ভর্তি

মন্তব্য করুন