বরিশালের হিজলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা- ছেলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুজন হলেন একই গ্রামের শামসুল হক হাওলাদারের ছেলে কাশেম হাওলাদার (৫৫) এবং তার ছেলে মুকতার হাওলাদার (৩০)। এ ঘটনায় কাশেম হাওলাদারের আরেক ছেলে মনির হোসেন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়  ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে কাশেম হাওলাদার ছাগল নিয়ে বাড়ির পাশের মাঠে যান। এ সময় ছাগল ঘাস খেতে খেতে  মাঠ থেকে পাশের একটি ইটভাটার কাছাকাছি চলে যায়। সেখান থেকে ছাগল সরাতে গিয়ে বিদ্যুতের তারের স্পর্শে কাশেম হাওলাদার বিদ্যুতায়িত হন। বিষয়টি দেখতে পেয়ে বাবাকে উদ্ধার করতে মুকতার হাওলাদার এগিয়ে গেলে তিনিও বিদ্যুতায়িত হন। তাদেরকে উদ্ধার করতে গিয়ে মনির হোসেনও গুরুতর আহত হন। পরে তিনজনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা কাশেম ও মুকতারকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত মনিরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ওই বৈদ্যুতিক তার দিয়ে অবৈধভাবে সংযোগ নিয়ে বিদ্যুৎ ব্যবহার করত ইটভাটার লোকজন। ঘটনার পর তারগুলো সরিয়ে ফেলা হয়েছে।

বাবা - ছেলের  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তিনিও নিজে যাচ্ছেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, বাবা ও ছেলে কীভাবে বিদ্যুৎস্পৃষ্ট হলেন সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।