ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় হেফাজতে ইসলাম নেতাসহ দু'জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে ফটিকছড়ি থানার লেলাং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- হাটহাজারীর ফটিকা গ্রামের ইউনুছ খলিফার ছেলে আমিনুল্লাহ ওরফে আমিনুল ইসলাম ও ফটিকছড়ি উপজেলার রায়পুর গ্রামের আলাউদ্দিনের ছেলে আফতাব উদ্দিন পিয়ারু। আমিনুল্লাহ হেফাজতের হাটহাজারী পৌরসভা শাখার সহ-দাওয়াহ বিষয়ক সম্পাদক ও আফতাব জামায়াত কর্মী।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, আমিনুল ইসলাম ২৬ মার্চের তাণ্ডবের ঘটনায় অন্যতম নাশকতাকারী। তিনি ফটিকছড়িতে এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ২টার দিকে লেলাং ইউনিয়নের ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় বিক্ষোভের সময় হাটহাজারী থানায় আক্রমণ করে ভাঙচুর চালায় হেফাজতকর্মীরা। পাশাপাশি এসিল্যান্ড কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে সেদিন চারজন নিহত হন। এসব ঘটনায় গত ৩০ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি মামলা করা হয়। কারও নাম উল্লেখ না করে এসব মামলায় আসামি করা হয় কয়েক হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে।