বরিশালের বাকেরগঞ্জ থানার নিয়ামতি ইউনিয়নের মৃৎ শিল্পীদের সার্বিক উন্নয়নে তাদের পাশে সবসময় থাকার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। শনিবার নিয়ামতির মৃৎ শিল্পীদের হাতে গড়া বাংলার ঐতিহ্যবাহী মৃৎশিল্পের কাজ দেখতে এবং তাদের পাশে থাকতে বরিশাল জেলা পুনাকের একটি প্রতিনিধিদল সেখানে যায়। 

বরিশাল জেলা পুনাকের সভানেত্রী সৈয়দা তৌফিকা রফিকসহ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-জেলা পুনাকের সহ-সভানেত্রী সূচী সুদীপ্ত, বাকেরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার, সহকারী পুলিশ সুপার অনন্যা চক্রবর্তী, বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলাউদ্দিন হাওলাদার এবং এলাকার চেয়ারম্যান ও পাল সম্প্রদায়ের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে উপস্থিত পুনাক সভানেত্রী ও বাকেরগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মৃৎশিল্পের নানাদিক, ঐতিহ্য, বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে আলোকপাত করেন। অতিথিরা মৃৎশিল্পীদের কয়েকজন প্রতিনিধির কাছ থেকে তাদের সমস্যগুলো শোনেন।

পুনাক সভানেত্রী তার বক্তব্যে বাংলার এই গৌরবময় ঐতিহ্যকে বাংলাদেশ পুনাকের সভানেত্রী ও বাংলাদেশ পুলিশের বর্তমান আইজিপি বেনজীর আহমেদের সুযোগ্য নেতৃত্বে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। মৃৎশিল্পীদের উন্নয়ন সহযোগী হিসেবে বরিশাল জেলা পুনাক কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উপস্থিত অতিথিরা শিল্পীদের বাড়িতে গিয়ে তাদের কাজ প্রত্যক্ষ করেন এবং তাদের উৎসাহ প্রদান করেন।