তিনটি আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৪ জন। এর মধ্যে ঢাকা-১৪ আসনে ৩৪ জন, সিলেট-৩ আসনে ২৫ জন এবং কুমিল্লা-৫ আসনে ৩৫ জন মনোনয়নপ্রত্যাশী রয়েছেন।

তিন আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন দলের মনোনয়ন পেতে গত ছয় দিনে এসব মনোনয়নপ্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। শেষ দিন বৃহস্পতিবার ঢাকা-১৪ আসনের জন্য একজন মাত্র মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ ও জমা দেন। এর আগে শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় বৃহস্পতিবার।

এদিকে, তিন আসনের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে শনিবার সকাল ১১টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক গত ৪ এপ্রিল, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ১১ মার্চ এবং কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান। তাদের মৃত্যুতে আসনগুলো শূন্য ঘোষণা করা হয়। আগামী ১৪ জুলাই ভোট হওয়ার কথা থাকলেও গতকাল তা পরিবর্তন করে ২৮ জুলাই করা হয়েছে।

মন্তব্য করুন