চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা।রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চাপ বেড়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, সংক্রমণের হার নিম্নমুখী হলেও রোগীর সংখ্যা বাড়ছেই।   

শুক্রবার স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানায়, চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৪ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৭৭ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮ জন। আর করোনায় মারা গেছে ৬২ জন। ডেডিকেটেড করোনা ইউনিটে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৯৮ জন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় ৫০৩ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১৬ জন, শিবগঞ্জ উপজেলায় ৮ জন, গোমস্তাপুর উপজেলায় ৩৬ জন, নাচোল উপজেলায় ৭ জন ও ভোলাহাট উপজেলায় একজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ৮ জন ও ছাড়পত্র পাওয়া রোগীর সংখ্যা ৩ জন।

গত তিন দিনে করোনা শনাক্তের হার কমেছে। বর্তমানে জেলায় করোনা সনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ। এর আগের দু'দিন শনাক্তের হার ১৯.১৯ শতাংশ ছিল।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণ রোধে ২৫ জুন থেকে ২ দফা বিশেষ লকডাউন দেওয়া হয়। সর্বশেষ ৭ জুন থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় কঠোর বিধিনেষেধ আরোপ করে জেলা প্রশাসন।

মন্তব্য করুন