চট্টগ্রামের কর্ণফুলীতে অভিযান চালিয়ে ১৪ হাজার ১২০ লিটার চোরাই পামওয়েলসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার রাতে উপজেলার শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন বাকলিয়া এলাকার মো. মিজানুর রহমান (৩০), ভোলা জেলার মো. মাকসুদুর রহমান (২৬), পটিয়ার মো. জানে আলম (৫২), কর্ণফুলী উপজেলার কুলালপাড়া এলাকার মো. তাহের (৩০) ও বন্দর পশ্চিম নিমতলা এলাকার মোঃ মঞ্জুর আলম (২৫)।

র‌্যাব ও কর্ণফুলী থানা সূত্রে জানা যায়, রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৪ হাজার ১২০ লিটার চোরাই পামওয়েল উদ্ধার ও ব্যবহৃত দুইটি গাড়িসহ ৫ জনকে আটক করা করে র‌্যাব।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে পামওয়েল মজুদ করে সাধারণ মানুষের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই পামওয়েলের আনুমানিক মূল্য ১৪ লক্ষ ২০ হাজার টাকা।

এসময় চোরাইকৃত পামওয়েল পরিবহন কাজে ব্যবহৃত চট্টমেট্রো ট-০৫-০৯৫৫ ও চট্টমেট্রো-ট-০৫-০৩২০ দুইটি গাড়ি জব্দ করা হয়েছে। জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। 

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জেল হাজতে প্রেরণ করা হয়েছে তাদের।

মন্তব্য করুন