বিশ্ব পরিবেশ দিবস ২০২১ উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক লাখ বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেছেন মানিকগঞ্জ  জেলা প্রশাসক এসএম ফেরদৌস। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি দেলোয়ার হোসেন জানান, ধরিত্রী কন্যা ও চ্যাম্পিয়ন অব দ্য আর্থ পুরস্কারে ভূষিত জননেত্রী শেখ হাসিনার বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় নির্দেশে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক লাখ বৃক্ষ রোপন কমসূচি হাতে নেওয়া হয়েছে।

আষাঢ়ের প্রথম দিনে একটি লাল কদম গাছ রোপনের মাধ্যমে কর্মসূচির শুভ উদ্বোধন করেন মানিকগঞ্জের  জেলা প্রশাসক এস এম ফেরদৌস ।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্ব জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পেতে বৃক্ষ রোপনের বিকল্প নেই, গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখা গত বছরেও অনেক বৃক্ষরোপণ করেছে। তাদের এ কার্যক্রম নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ। তাদের পাশে আমরা আগেও থেকেছি এবং ভবিষ্যতেও থাকবো। এ সময় তিনি মানিকগঞ্জের সকল শ্রেণি-পেশার মানুষকে অন্তত ৩টি করে গাছ লাগানোর জন্য আহ্বান জানান।

গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি রাজ্জাক হোসাইন রাজ এর সভাপতিত্বে মানিকগঞ্জ পৌর শাখার সভাপতি মাহমুদুল হক শুভর সঞ্চালনায় মানিকগঞ্জ জেলার পরিবেশ রক্ষায় সকলকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলার প্রবীণ পরিবেশ কর্মী অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, পরিবেশবাদী সংগঠন বারসিক এর সভাপতি বিমল রায়, গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ পৌর শাখার সহ-সভাপতি মমিনুল ইসলাম খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদ ইসলাম এলমা, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আনোয়ার হোসেন, নবগ্রাম ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌফিক সহ প্রমুখ।