নওগাঁয় কিছুটা সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত  আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যু দাঁড়াল ৬০-এ। এদিকে এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫৮ জন।

নওগাঁ জেলায় বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। তাদের একজন নওগাঁ জেলা সদরের এবং অপরজন আত্রাই উপজেলা সদরের। জেলায় এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬০ এ। ২৫৩টি নমুনা পরীক্ষা করে এই ৫৮ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যা শতকরা হার অনুযায়ী ২২ দশমিক ৯২ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩,২৫৩ জন।

জেলা সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৮ জন , আত্রাই ও মহাদেবপুর উপজেলায় ৬ জন , মান্দা, বদলগাছি ও নিয়ামতপুর উপজেলায় ৪ জন , পত্নীতলা উপজেলায় ১১ জন, ধামইরহাট উপজেলায় ২ জন ও সাপহার উপজেলায় ৫ জন রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২, ৩০৩ জন। বর্তমানে ৯৫০ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত  হয়েছেন। জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৯ জন এবং বাকিরা নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছেন।

এ সময় জেলায় মোট ২০২ জন ব্যক্তিকে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে এবং কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৯ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৬১ জনসহ মোট হোমকোয়ারেনটাইনে রয়েছেন ২,৭৪৯ জন।

এদিকে জেলা প্রশাসন ঘোষিত স্থানীয়ভাবে তৃতীয় দফায় তৃতীয় দিনের মত কঠোর বিধিনিষেধ চলমান থাকলেও তা পালনে সাধারণ মানুষের মধ্যে অনীহা  দেখা গেছে। জেলার হাট-বাজার গুলোতে কোনো স্বাস্থ্য বিধির বালাই নেই বললে চলে।

বিষয় : করোনাভাইরাস] নওগাঁ

মন্তব্য করুন