চট্টগ্রামে চাকরির প্রলোভন দেখিয়ে আটকে রেখে অসামাজিক কাজে বাধ্য করার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে নগরের পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও ভুক্তভোগী চার তরুণীকে উদ্ধার করা হয়েছে। 

গ্রেপ্তার ছয়জন হলেন-লক্ষ্মীপুর জেলার সদর থানার চরকসবা গ্রামের মো. বাবুল, পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার শিয়ালকাঠি গ্রামের মৃত আব্দুল ওয়াহাব সিকদারের ছেলে মৃত শাহ আলম, একই জেলার মঠবাড়িয়া থানার ধানিসাপা গ্রামের মৃত আব্দুল মজিদ হাওলাদারের মেয়ে মালা বেগম, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার বরখাল গ্রামের মো. আহাম্মদের ছেলে মো. শহীদ, চট্টগ্রামের কর্ণফুলী থানার শিকলবাহা এলাকার মৃত আবদুল মজিদের ছেলে আব্দুল হালিম ও কিশোরগঞ্জ জেলার সদর থানার বোলাই গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে সালমা বেগম।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্র দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অস্বচ্ছল পরিবারের ও অসহায় তরুণীদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে শহরে এনে ভাড়া বাসায় আটক করে জোরপূর্বক অসামাজিক কাজে বাধ্য করছে। পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, চার তরুণীকে উদ্ধার করা হয়েছে এবং আসামিদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।