করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ঢাকা থেকে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এক বিজ্ঞপ্তিতে বিআইডব্লিউটিএ জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধের নির্দেশ কার্যকর হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

সরকারের নির্দেশনা অনুযায়ী মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ জেলায় মঙ্গলবার সকাল ৬টা থেকে লকডাউন চলছে। আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাত জেলায় লঞ্চ, স্পিডবোট, ট্রলারসহ অন্যান্য যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন এবং জরুরি সেবা প্রদানকারী নৌযানের ক্ষেত্রে এ আদেশ কার্যকর হবে না।

অভ্যন্তরীণ নৌপথে চলাচলকারী যাত্রীবাহী নৌযানের মালিক, মাস্টার, ড্রাইভার, স্টাফ, যাত্রীদের এ নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

লকডাউন ঘোষিত ৭টি জেলায় ৩০ জুন পর্যন্ত সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গণপরিবহন চলাচল করবে না। বাজার-শপিংমল বন্ধ থাকবে। জরুরি সরকারি অফিস ছাড়া সরকারি-বেসরকারি অফিসও বন্ধ থাকবে।

লকডাউন ঘোষিত ৭টি জেলায় কোনো ট্রেন থামবে না। এই জেলাগুলোর যাত্রীরাও এসব জেলার কোনো স্টেশনে উঠানামা করতে পারবেন না।
 


বিষয় : করোনাভাইরাস লকডাউন বিআইডব্লিউটিএ

মন্তব্য করুন