ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত 

রাঙ্গার মনোনয়ন স্থগিত 

মসিউর রহমান রাঙ্গা

রংপুর অফিস

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩ | ১২:৪৫ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ | ১৮:১৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি সাবেক মহাসচিব এবং রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন সাময়িক স্থগিত করা হয়েছে।  

শনিবার রংপুর জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় মামলা সংক্রান্ত বিষয়ে তার মনোনয়ন স্থগিত করা হয়। বিকেল ৪টার মধ্যে মামলার প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে বলা হয়েছে। সংশ্লিষ্ট কাগজপত্র দেখে মনোনয়নের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না জানিয়েছেন, দুর্নীতি দমন কমিশনের একটি মামলার কাগজপত্র না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এবারের সংসদ নির্বাচনে মসিউর রহমান রাঙ্গাকে মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি (জাপা)। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

জাপা মহাসচিব মজিবুল হক চুন্নু ২৮৯ আসনে দলের মনোনয়ন পাওয়া ব্যক্তিদের যে নাম ঘোষণা করেছেন সেই তালিকায় নেই রাঙ্গার নাম।

রাঙ্গাকে মনোনয়ন না দেওয়ার ব্যাখ্যায় চুন্নু বলেন, তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এজন্য তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও দল থেকে বহিষ্কৃত মহাসচিব মশিউর রহমান রাঙ্গার নির্বাচনী আসন রংপুর-১। এবার সেখানে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা আসিফ শাহরিয়ারকে দলীয় প্রার্থী করা হয়েছে।
 

আরও পড়ুন

×