ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সকালে স্থগিত, বিকেলেই বৈধ রাঙ্গার মনোনয়ন

সকালে স্থগিত, বিকেলেই বৈধ রাঙ্গার মনোনয়ন

মসিউর রহমান রাঙ্গা - ফাইল ছবি

রংপুর অফিস

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩ | ১৯:০৫ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ | ১৯:১৭

রংপুর-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিতের কয়েক ঘণ্টা পর বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মামলাসংক্রান্ত তথ্য দাখিল না করায় শনিবার সকালে রাঙ্গার মনোনয়ন সাময়িক স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে উপযুক্ত কাগজপত্র জমা দেওয়ায় বিকেলে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রার্থীদের মনোনয়ন যাছাই-বাছাই শেষে বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান এ তথ্য নিশ্চিত করেন।

মোবাশ্বের হাসান বলেন, মসিউর রহমান রাঙ্গার চারটি মামলার তিনটি নিষ্পত্তির কাগজ রয়েছে। অপর মামলাটির কোনো কাগজপত্র দাখিল না করায় সকালে মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। পরে তিনি প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত রাঙ্গা বর্তমানে সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ। তিনি ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে রংপুর-১ আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গাকে মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নিচ্ছেন। এবার রংপুর-১ আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার।

আরও পড়ুন

×