নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৮ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২৩টি। মঙ্গলবার এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় ৫১ জন, বন্দর উপজেলায় ৪২ জন, সদর উপজেলায় ২৪ জন, রূপগঞ্জ উপজেলায় ২২ জন, সোনারগাঁও উপজেলায় ১৪ জন এবং আড়াইহাজার উপজেলায় ১১ জন শনাক্ত হয়। এর একদিন আগে গত সোমবার ২৮ দশমিক ১৪ শতাংশ গড়ে আক্রান্ত হয়েছিলেন ১১২ জন। অর্থ্যাৎ প্রতিদিনই নারায়ণগঞ্জে রোগির সংখ্যা বাড়ছে।

এ নিয়ে নারায়ণগঞ্জে করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬১৬ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৭৮ জন।

নারায়ণগঞ্জ তিনশ' শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালের সুপার ডা. মো. আবুল বাশার বলেন, মঙ্গলবার করোনা হাসপাতালে মোট ৫৩ জন রোগী ভর্তি ছিলেন। যাদের মধ্যে ১০ জন আইসিইউতে রয়েছেন।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, নারায়ণগঞ্জে ভ্যারিয়েন্ট শনাক্তের কোনো ব্যবস্থা নেই। তবে যেহেতু কেন্দ্রীয়ভাবে জানানো হয়েছে যে আক্রান্তের ৮০ ভাগের দেহেই ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে তাই নারায়ণগঞ্জেও এই ভ্যারিয়েন্ট আছে। আমাদের অসাবধানতার কারণে দিন দিন আক্রান্ত বাড়ছে।