নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার মালিক আবুল হাসেমসহ ৮ আসামিকে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খানমের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় এই আটজনকে আটক করা হয়। রূপগঞ্জের ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো নহয়। এরপর তাদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চাওয়া হয়। আদালত চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।  

রিমান্ডপ্রাপ্তরা হলেন- আবুল হাসেম, তার চার ছেলে হাসিব বিন হাসেম, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম এবং প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শাহ আজাদ, হাসেম ফুড লিমিটেডের ডিজিএম মামুনুর রশিদ ও এডমিন প্রধান সালাউদ্দিন। 

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে রূপগঞ্জের হাশেম ফুডস অ্যান্ডস বেভারেজ কারখানায় আগুন লাগে। সেদিন মারা যান তিন জন শ্রমিক। শুক্রবার বিকেলে ফায়ার সার্ভিস ভবনে উদ্ধার তৎপরতার মধ্যে ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করে। সব মিলিয়ে এ পর্যন্ত ৫২ জনের লাশ উদ্ধার হয়েছে। কারখানায় আগুনের ঘটনায় নিখোঁজ রয়েছেন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে কমিটি গঠন করা হয়েছে।

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: শনিবার আদালতে নেওয়া হয় আসামিদের

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: শনিবার আদালতে নেওয়া হয় আসামিদের

Posted by Samakal on Saturday, July 10, 2021