পর্যটন কেন্দ্র সিলেটের জাফলংয়ে বেড়াতে গিয়ে পানিতে ডুবে ইমরান আহমেদ (১৮) নামের এক পর্যটক নিখোঁজ হয়েছে। ইমরান টাঙ্গাইলের ঘাটাইল থানার ফুলমালির চালা এলাকার ফরিদ মিয়ার ছেলে এবং ফজরগঞ্জ মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী। বৃহস্পতিবার বিকেলে জাফলংয়ের ডাউকি নদীর জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে গিয়ে তিনি নিখোঁজ হন।

পুলিশ ও নিহতের বন্ধুদের সঙ্গে কথা বলে জানা যায়, ইমরান ও তার ১৪ জন বন্ধু ময়মনসিংহ থেকে বৃহস্পতিবার সকালে জাফলংয়ে বেড়াতে যান। দুপুরের পরে ইমরানসহ তিন বন্ধু জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় বন্ধুদের অগোচরে স্রোতের টানে পানিতে ডুবে নিখোঁজ হয় ইমরান।

তার সঙ্গে থাকা রাজু আহমেদ জানান, তারা ১৪ জন বন্ধু মিলে জাফলং বেড়াতে যান। দুপুরে ইমরানসহ তিন বন্ধু পানিতে নামলে স্রোতের টানে তলিয়ে নিখোঁজ হয় ইমরান। খবর পেয়ে স্থানীয় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও সিলেটের দমকল বাহিনীর ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নিখোঁজ ইমরানের কোনো সন্ধান পাননি তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ জানান, ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ, দমকল বাহিনী ও বিজিবির সমন্বয়ে অভিযান চালানো হচ্ছে। সন্ধান না পাওয়া পর্যন্ত এ চেষ্টা অব্যাহত থাকবে।