পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটিতে ফেরি শাহ জালালের ধাক্কার ঘটনায় থানায় জিডি করা হয়েছে। শুক্রবার সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের মাদারীপুরের শিবচর থানায় এই জিডি করেন। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরাজ হোসেন জানান, শুক্রবার রাত ৯টায় সাধারণ ডায়েরিটি নথিভুক্ত করে সহকারী পরিদর্শক আমির হোসেনকে পদ্মার সেতুর খুঁটিতে ধাক্কার ঘটনায় তদন্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

জিডিতে উল্লেখ করা হয়েছে- মাদারীপুরের শিবচরের বাংলাবাজার থেকে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়ার উদ্দেশ্যে ছাড়ে রো-রো ফেরি শাহ জালাল। পথে ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিয়ারের (খুঁটি) পাইল ক্যাপের উপরভাগ ও সাইড ক্ষতিগ্রস্ত হয়েছে। 

 শিবচর থানায় দায়ের করা জিডি-সমকাল

এ ব্যাপারে সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, এর আগেও এমন ঘটনা ঘটেছে। লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এমন ঘটনায় প্রাণহানিও ঘটতে পারে, পদ্মা সেতুর নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে। ফেরির ফিটনেস ছিল কিনা, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কিনা এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে এই সাধারণ ডায়েরিতে।