পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভে পুলিশ কল্যাণ ট্রাস্টের নিজস্ব অর্থায়নে কেনা জমি পরিদর্শন করেছেন। এ সময় সেখানে পুলিশের অবকাঠামো নির্মাণ পরিকল্পনার অংশ হিসেবে মানচিত্র উপস্থাপন করা হয়।   

সোমবার বিকেলে টেকনাফ সীমান্তের জিরো পয়েন্ট সাবরাং মেরিন ড্রাইভে গাড়িযোগে পৌঁছান আইজিপি ও র‌্যাব ডিজি। সফরে কোনো মিডিয়াকর্মীর সঙ্গে কথা বলেননি তারা।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, বিকেলে টেকনাফ সাবরাংয়ে খুরের মুখ মেরিন ড্রাইভের সৈকতের পাশে পুলিশ কল্যাণ ট্রাস্টের জমি পরির্দশন করেন আইজিপি ও র‌্যাব ডিজি। এ সময় সেখানে 'সাবরাং অ্যামিউসমেন্ট পার্ক'সহ নামে বিভিন্ন স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা মানচিত্রে উপস্থাপনা করা হয়। বৈরি আবহাওয়ার কারণে পরে বিকেলে তারা টেকনাফ ত্যাগ করেন।

এ সময় তাদের সঙ্গে ছিলেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ, কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা।

এর আগে, রোববার সকাল সাড়ে ১১ টার দিকে পৃথক হেলিকপ্টারযোগে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন আইজিপি ও র‌্যাব ডিজি। বিমানবন্দর থেকে সরাসরি যোগ দেন জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএনের তিন ব্যাটালিয়ন ও র‌্যাবের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে।

দুই বাহিনীর প্রধানের কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরের বিভিন্ন ক্যাম্প পরিদর্শনের কথা থাকলেও বৈরি আবাহাওয়ার কারণে তা আর হয়ে ওঠেনি।