'স্যার আমি নিজেও খাই, বিক্রিও করি। অনেকবার ছাড়তে ছেয়েছি। পেরে উঠতে পারছি না।' ৪৩২ পিস ইয়াবাসহ ধরা পড়া দোকানদার মঈন উদ্দিন রাসেল (৪০) কথাগুলো বলছিল পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমানের কাছে। 

দোকানি মঈন সোমবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের ধলঘাট ক্যাম্প বাজারে মেসার্স সাথী ট্রেডার্স হার্ডওয়্যার দোকানে ব্যবসার আড়ালে ইয়াবা বিক্রি করার সময়ে হাতেনাতে ধরা পড়ে পুলিশের কাছে। পটিয়া সার্কেলের এএসপি তারিক রহমান রাসেলকে গ্রেপ্তার করেন। এ সময় উপস্থিত ছিলেন পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদারসহ একদল পুলিশ। রাসেল ধলঘাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উত্তর সমুরা গ্রামের কবির আহমদের ছেলে। পুলিশ মঙ্গলবার তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠায়।

এ প্রসঙ্গে পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান জানিয়েছেন, তাকে ধরার সঙ্গে সঙ্গে সে বলতে শুরু করে ইয়াবা সে নিজেও খায়, বিক্রিও করে। তার বিরুদ্ধে মামলা হয়েছে। তারিক রহমান আরও জানান, জিজ্ঞাসাবাদে ইয়াবা কারবারি মঈন জানিয়েছে উপজেলার ধলঘাট, কেলিশহর ও হাবিলাস দ্বীপে প্রায় ১০-১২ জন ইয়াবা বিক্রেতা প্রতিনিয়ত তার কাছ থেকে পাইকারি দরে ইয়াবা কিনে বিক্রি করে আসছে।