জ‌মি নিয়ে বি‌রোধ‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশা‌লের উজিরপুর উপজেলায় প্রতিপক্ষের হামলায় বীর মু‌ক্তি‌যোদ্ধা‌ দে‌লোয়ার হো‌সেন তালুকদার‌ (৭০) নিহত  হয়েছেন। হামলায় তার পরিবারের আরও চারজন গুরুতর আহত হ‌য়ে‌ছেন। 

বৃহস্প‌তিবার সকা‌ল ৮টায় উ‌জিরপুর উপ‌জেলার বামরাইল ইউনিয়নের আ‌টিপাড়া গ্রামে এ ঘটনা ঘ‌টে। নিহত দেলোয়ার হো‌সেন তালুকদার আটিপাড়া গ্রামের বাসিন্দা। 

নিহ‌তের মামা‌তো ভাই শ‌ফিকুল ইসলাম ব‌লেন, পার্শ্ববর্তী সিপাহী বং‌শের লোকজ‌নের সঙ্গে দে‌লোয়ার হোসেনের দীর্ঘদিন জ‌মি নি‌য়ে বি‌রোধ চল‌ছি‌ল। জ‌মি‌তে ধান রোপন  নি‌য়ে নতুন দ্ব‌ন্দ্বে সিপাহী বং‌শের আজগর সিপাহী, জ‌লিল সিপাহীসহ ৮/১০ জন লোক দে‌লোয়ার হো‌সেন ও তার প‌রিবা‌রের উপর হামলা চালায়। এসময় দে‌লোয়ার হো‌সেনসহ পাঁচজন‌কে এলোপাতাড়ি কু‌পি‌য়ে জখম করা হয়। প‌রে স্থানীয়রা আহত‌দের উদ্ধার ক‌রে ব‌রিশাল শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম)  হাসপাতা‌লে নি‌য়ে আস‌লে সেখানকার জরুরি বিভা‌গের চি‌কিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন। 

এছাড়া এই ঘটনায় নিহত দে‌লোয়ার হো‌সে‌নের ছে‌লে জু‌য়েল, সোহাগ, বিপ্লব ও স্বজন রো‌জিনা‌ শেবাচিম হাসপাতা‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

এদিকে সিপাহী বংশের নুরুল ইসলাম দাবি করেছেন, তালুকদার গ্রুপের হামলায় তাদের সিপাহী বংশেরও দুইজন আহত হয়েছেন।

উ‌জিরপুর থানার ও‌সি আলী আরশাদ বলেন, তিনি ঘটনাস্থ‌লে আছেন। সেখানে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের ধর‌তে পু‌লিশ ঘটনার পর থেকেই তৎপর রয়েছে।