সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আটশ ছাড়িয়েছে। একই সময় করোনায় সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জন সিলেট জেলার ও তিনজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। 

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে ৮০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গল ও বুধবার যথাক্রমে ৭০৮ ও ৭৩৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।  

গত ২৪ ঘণ্টায় বিভাগে শনাক্তে হার বেড়ে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৭৫ শতাংশ। সিলেট জেলায় শনাক্তের হার ৫০ দশমিক ৬৬ শতাংশ। দু’দিন আগে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় ১৭ জন মারা গিয়েছিল। 

২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১২১ জন, হবিগঞ্জে ৫১ জন ও মৌলভীবাজারে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫১ জন রোগীর করোনা শনাক্ত হয়।

এদিন সিলেট জেলায় শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়িয়ে গেলেও সুনামগঞ্জ ও হবিগঞ্জে তা ৩৫ শতাংশের নিচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে শনাক্তের হার ৩৪ দশমিক ৯৭ শতাংশ ও হবিগঞ্জে ৩১ দশমিক ৬৮ শতাংশ। তবে মৌলভীবাজার জেলায় শনাক্তের হার ৪০ দশমিক ৪৮ শতাংশ।

এখন পর্যন্ত পুরো বিভাগে ৩৯ হাজার ১১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে যার মধ্যে ৩০ হাজার ৩২০ জন সুস্থ হয়েছেন। বর্তমানে সক্রিয় আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৪০২ জন। তাদের মধ্যে নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২৭৩ জন।