ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

নিজের ভোট নিজেকে দিতে প্রার্থী হয়েছেন তিনি

নিজের ভোট নিজেকে দিতে প্রার্থী হয়েছেন তিনি

আবদুল আলী বেপারি

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ০০:২১

টানা তিনবার ইউপি নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হতে পারেননি মানিকগঞ্জের ঘিওরের আবদুল আলী বেপারি (৬০)। তবে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি জানিয়েছেন, নিজের ভোট নিজেকে দিতেই তিনি প্রার্থী হয়েছেন।
তাঁর হলফনামা থেকে জানা যায়, তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার বেড়াডাঙ্গা এলাকার কিয়ামুদ্দিনের ছেলে। পেশায় তিনি একজন কৃষক। কৃষিকাজের মাধ্যমে বার্ষিক আয় ২ লাখ ৫০ হাজার টাকা এবং তাঁর কাছে নগদ ২ লাখ টাকা ও এক ভরি স্বর্ণালংকার রয়েছে।

পারিবারিক সূত্র জানায়, আবদুল আলীর শিক্ষাগত সার্টিফিকেট না থাকলেও তিনি স্বশিক্ষিত।
স্বতন্ত্র প্রার্থী আবদুল আলী বেপারি জানান, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনের মতো প্রার্থী না হওয়ায় তিনি ২০২১১, ২০১৬ ও ২০২১ সালের ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মনের মতো প্রার্থী না হওয়ায় মানিকগঞ্জ-১ আসনে এমপি প্রার্থী হয়েছেন। জনগণ তাঁকে ভোট দিলে পাস করবেন, না দিলে কিছু করার নেই। নিজের ভোট তো নিজেকে দিতে পারবেন। এ জন্যই প্রার্থী হয়েছেন। তিনি বলেন, ‘আমার ভোট আমাকে দিতে পারলেই আমার আত্মতৃপ্তি। নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। মনোনয়নপত্র জমা দিয়েছি, যাচাইয়ে ঠিকঠাক থাকলে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবই।’

আবদুল আলী বেপারি নির্বাচনে আসার পেছনের কারণ তুলে ধরে বলেন, তাদের এলাকায় রাস্তা না থাকায় অনেক দিন আগে তিনি সরকারের উচ্চ পর্যায়ের এক ব্যক্তির কাছে যান। রাস্তার জন্য তাঁকে অনেক অনুরোধ করেছিলেন। এ নিয়ে তাঁর সঙ্গে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তিনি তাঁকে (আলী) পারলে তাঁর মতো হয়ে দেখিয়ে রাস্তা করে নিতে বলেন। সেই রাগ আর ক্ষোভে চেয়ারম্যান নির্বাচন করেছেন, এখন এমপি প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন

×