ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

‘নৌকার পক্ষে কাজ না করলে ভয়াবহ অবস্থা হবে’

‘নৌকার পক্ষে কাজ না করলে ভয়াবহ অবস্থা হবে’

ছবি: সমকাল

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ০৩:১০ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ | ০৩:১৩

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা কৃষক লীগের উপদেষ্টা মো. শাহজাহানের বিরুদ্ধে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, তাঁর পক্ষে যারা ১ শতাংশ ভোটার হিসেবে স্বাক্ষর করেছেন, তাদের ‘স্বাক্ষর অস্বীকার’ করতেও চাপ দিচ্ছে প্রশাসন ও নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল এমপির কর্মী-সমর্থকরা।

মো. শাহজাহান তাঁর ফেসবুক পোস্টে লিখেন, ‘নৌকার প্রার্থীর বিপক্ষে কাজ করলে খেলা হবে ইনশাল্লাহ। সাত দিন সময়, যারা আওয়ামী লীগ করেন, নৌকার পক্ষে কাজ শুরু করেন। না হয় ভয়াবহ অবস্থা হবে।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু। তিনি চান্দিনা আসনের পাঁচবারের এমপি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের ছেলে। 

শনিবার বিভিন্ন অভিযোগ তুলে ব্যক্তিগত কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। তাঁর অভিযোগ, তাঁর পক্ষে স্বাক্ষর করা ভোটারদের হুমকি দিচ্ছে প্রশাসন ও নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল এমপির নেতাকর্মীরা। তিনি বলেন, ‘এমপির সমর্থকরা আমার কর্মীদের মারধর এবং নৌকার পক্ষে কাজ না করলে অবস্থা ভয়াবহ হবে বলে হুমকি দিচ্ছে। এতে ভোটের মাঠে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ১ শতাংশ ভোটারের স্বাক্ষর দেওয়া অনেক নেতাকর্মীর বাড়ি গিয়ে প্রশাসনের সহায়তায় হুমকি দিয়ে ভিডিও করা হয়েছে। আমার মনোনয়নপত্র বাতিল করতে এসব কর্মকাণ্ড চলছে।’ তিনি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহাদাত হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক মহিউদ্দিন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ খালেদ, মোখলেছুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তুহিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ফেসবুকে হুমকি দেওয়ার বিষয়ে কৃষক লীগ নেতা মো. শাহজাহান বলেন, ‘আমি নৌকার পক্ষে কাজ করতে এভাবে পোস্ট দিয়েছি। এটি দলের জন্য ভালোবাসা, হুমকি নয়।’

চান্দিনা থানার ওসি সাহাব উদ্দিন খান বলেন, হুমকি কিংবা মারধরের বিষয়ে থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
জানতে চাইলে নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত এমপি সমকালকে বলেন, ‘নির্বাচন উৎসবমুখর করতে যত প্রার্থী মন চায় নির্বাচনে আসুক, আমার অনুসারী কেউ স্বতন্ত্র প্রার্থীর ১ শতাংশ ভোটারকে হুমকি দিয়েছে কিনা জানা নেই। আমি ঢাকায় চেম্বারে রোগী দেখছি। কারও মনোনয়ন বাতিল করার ক্ষমতা আমার নেই।’

আরও পড়ুন

×