ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, কল্যাণ পার্টির ইবরাহিমের বৈধ

আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, কল্যাণ পার্টির ইবরাহিমের বৈধ

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। ফাইল ছবি

সমকাল প্রতিবেদক ও কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৩:১৬ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৮:২০

কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল হয়েছে বলে জানানো হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা প্রশাসক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মনোনয়নপত্র জমা দেন ১৩ জন। আজ রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম চলে। সেখানে কক্সবাজার–১ আসনে ১৩ প্রার্থীর মধ্যে আটজনের মনোনয়নপত্র বৈধ ও পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

কক্সবাজার-১ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের জাফর আলম। তিনি ও তাঁর ছেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাঁদের দুজনের মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী হোসনে আরা, ওয়ার্কার্স পার্টির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জাফর আলম ও জাফর আলমের ছেলে তানভির আহমদ সিদ্দিকী।

অন্যদিকে কল্যাণ পার্টি জানিয়েছে, সংসদের ১৭টি আসনের মনোনয়ন বৈধ হয়েছে দলের। যাচাই বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তারা এসব মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন।

কল্যাণ পার্টি জানায়, চট্টগ্রাম-কক্সবাজার জেলায় বৈধ প্রার্থীরা হলেন চট্টগ্রাম-৫ আসনে সৈয়দ মোহাম্মদ ইবরাহিম চট্টগ্রাম-৮ আসনে মোহাম্মদ ইলিয়াছ, চট্টগ্রাম-৯ আসনে মুহাম্মদ নুরুল হোসাইন, চট্টগ্রাম-১৫ আসনে মুহাম্মদ সোলাইমান কাসেমী, কক্সবাজার-১ আসনে সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, কক্সবাজার-৩ আসনে আবদুল আউয়াল মামুন।

ঢাকা জেলায় বৈধ তালিকায় রয়েছেন ঢাকা-৪ আসনে মো. ইয়াছিন হোসেন ও ঢাকা-১৮ আসনে দয়াল কুমার বড়ুয়া।

কল্যাণ পার্টির অন্যান্য বৈধ প্রার্থীরা হলেন গাইবান্ধা-১ আসনে মোছা. আইরিন আক্তার, গাইবান্ধা-৩ আসনে মো. মাহমুদুল হক, পিরোজপুর-৩ আসনে মো. শহিদুল ইসলাম স্বপন, ঝিনাইদহ-২ আসনে মো. আবু শাহরিয়ার জাহেদী, রংপুর-৬ আসনে মো. জাকারিয়া হোসেন এবং কুমিল্লা-৪ আসনে মো. নাছির আল মামুন।

এদিন বিকেলে বাংলাদেশ কল্যাণ পার্টির ১৬ বছর পূর্তি উপলক্ষে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে একটি সংক্ষিপ্ত দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নির্বাচন উপলক্ষে পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের ব্যস্ততার কারণে এবছর বিষদ কোনো কর্মসূচি গৃহীত হয়নি। দোয়ার সময় নির্বাচনের বৈধ প্রার্থীদের সুস্বাস্থ্য এবং সাফল্যের জন্য দোয়া করা হয়।

আরও পড়ুন

×