সারাদেশে করোনা পরিস্থিতি যখন ভয়াবহ, এমন সময়ে নিজ কার্যালয়ে সহকর্মীদের নিয়ে নিজের জন্মদিনের কেক কেটে সমালোচনার জন্ম দিয়েছেন সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার মেয়র সাজ্জাদুল হক রেজা।

সচেতন নাগরিকরা বলছেন, করোনাভাইরাস নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার কথা। কিন্তু তাদের অনেকেই যেন সে বিষয়টি মাঝেমধ্যে ভুলে যান। আর বেলকুচির মেয়র তো একটু বেশিই ভুলছেন। গত বছরও তিনি করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কর্মীদের নিয়ে বিক্ষোভ-সমাবেশ করে সমালোচিত হন।

জানা গেছে, শনিবার রাতে পৌরসভা কার্যালয়ে কেক কেটে অনাড়ম্বরভাবে মেয়র রেজার জন্মদিন উদযাপন করা হয়। অনুষ্ঠানের ব্যানারে আয়োজনকারী হিসেবে পৌর কাউন্সিলরদের নাম ফলাও করে প্রচার করা হয়। মহামারির মধ্যে এভাবে জন্মদিন উদযাপন নিয়ে মেয়রের সমালোচনা করছেন নাগরিকরা। বেলকুচির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান এবং সাবেক মেয়র আশানুর বিশ্বাসকে লাঞ্ছিতসহ বিভিন্ন ঘটনার মাধ্যমে এর আগেও সমালোচনার জন্ম দিয়েছেন মেয়র রেজা।

এ বিষয়ে জানতে মেয়র সাজ্জাদুল হক রেজার ব্যবহূত মোবাইল নম্বরে রোববার সকাল সোয়া ১১টার দিকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

পৌরসভার সহকারী প্রকৌশলী আবদুর রাজ্জাক বলেন, শুনেছি ঘরোয়াভাবে গত রাতে মেয়রের জন্মদিন উদযাপন করা হয়েছে।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিছুর রহমান সমকালকে বলেন, 'মেয়রের জন্মদিন পালনের বিষয়টি রাতে জেনেছি।'

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন, জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বশীল পদে থেকে করোনা মহামারির সময়ে মেয়রের এমন কাজ করা সমীচীন হয়নি।