চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নে নিবন্ধন ছাড়াই করোনার টিকা দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট রবিউল হোসেনের বিরুদ্ধে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছেন চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)। 

রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে রবিউলসহ সংশ্লিষ্টদের কাছ থেকে বক্তব্য নিয়েছেন কমিটির সদস্যরা।

অনুমতি ছাড়া টিকাগুলো কীভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের করা হয়েছে; খতিয়ে দেখা হচ্ছে সেটিও। এ ব্যাপারে স্বাস্থ্য কমপ্লেক্স-প্রধানেরও বক্তব্য নেওয়া হবে। দুই কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার বিকেলে ঘটনাস্থলে থাকা কমিটির সদস্য সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার নুরুল হায়দার সমকালকে বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থলে আসেন। প্রথম দিনেই আমরা অভিযুক্ত রবিউল হোসেনের বক্তব্য নিয়েছি। এ ছাড়াও যারা টিকা নিয়েছেন, তাদের কাছ থেকেও বক্তব্য নেওয়া হচ্ছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ভ্যাকসিনগুলো কীভাবে বের করা হলো, সেটিসহ খুঁটিনাটি তথ্য জানতে স্বাস্থ্য কমপ্লেক্স-প্রধানের বক্তব্যও নেওয়া হবে। এ ঘটনায় জড়িত সবার বক্তব্য নেওয়ার পর তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে প্রতিবেদন প্রস্তুত করা হবে।

তিনি বলেন, অভিযুক্ত সবার কাছ থেকে আমরা লিখিত ও মৌখিকভাবে বক্তব্য নিচ্ছি। সোমবার না হয়, মঙ্গলবার চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।