সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬১ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করে ৭৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৯ দশমিক শূন্য ৩ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় সিলেট জেলায় ১২ জন ও হবিগঞ্জে একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পর্যন্ত সিলেট জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৫৭৪ জনের ও হবিগঞ্জে ৩৬ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৩৮৯ জন, সুনামগঞ্জ জেলায় ৬০ জন, হবিগঞ্জ জেলায় ১৩৫ জন এবং মৌলভীবাজার জেলায় ৯১ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৬ জন রোগীর শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিন সিলেট জেলায় করোনা শনাক্তের হার ৪৩ দশমিক ৯৭ শতাংশ। এছাড়া হবিগঞ্জে শনাক্তের হার ৩৫ দশমিক শূন্য ৬ শতাংশ, মৌলভীবাজারে ৩৩ দশমিক ৭ শতাংশ ও সুনামগঞ্জে ২৯ দশমিক ১৩ শতাংশ।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ৪৩ হাজার ৪৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে; যার মধ্যে ৩২ হাজার ২২৬ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৫৩ জন। এই সময়ে মাত্র ৭৫ জন করোনা আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ওসমানী হাসপাতালের কোভিড ইউনিটে ২৮৯ জন রোগী ভর্তি আছেন; যার মধ্যে ৮ জন আইসিইউতে চিকিৎসাধীন। এই হাসপাতালে ১৬৯ জন করোনার উপসর্গ নিয়ে ও ১১২ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতালে ৪৭৫ জন করোনা আক্রান্ত ভর্তি আছেন। নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৩৪২ জন। এছাড়া সুনামগঞ্জে ৬০ জন, হবিগঞ্জে ৪৫ ও মৌলভীবাজারে ২৮ জন হাসপাতালে ভর্তি আছেন।