মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়ে ৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে ১১ জন মারা যান। একই সময়ে ৪২৫টি নমুনা পরীক্ষা করে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ১৮ শতাংশ।

বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হিসাবে মৃত্যু ও শনাক্তের এই সংখ্যা জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয় এবং কোভিড ডেডিকেটেড হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আর এম ও ) ডা. কাজী একেএম রাসেল বলেন, গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৬ জন। তাদের মধ্যে করোনা আক্রান্ত ছিলেন ৭ জন এবং করোনা উপসর্গ ছিল ৯ জনের।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, কোভিড হাসপাতালে মারা যাওয়া ১৬ জনের বাইরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও তিন জন মারা গেছেন। একই সময়ে ৪২৫টি নমুনা পরীক্ষা করে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলার ৫৩ জন, সাটুরিয়া উপজেলার ২ জন, দৌলতপুর উপজেলার ৪ জন, ঘিওর উপজেলার ১৫ জন, শিবালয় উপজেলার ১০ জন, হরিরামপুর উপজেলার ৮ জন ও সিংগাইর উপজেলার ৩২ জন রোগী রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯০৬ জনে। এদের মধ্যে ৩ হাজার ৪০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি রোগীরা বিভিন্ন হাসপাতালে ও নিজ বাড়িতে আইসোলশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী  চিকিৎসা নিচ্ছেন।

সংশ্লিষ্ট বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৭ জন।