বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বর্তমানে করোনার সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে গেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে। সরকার এই ব্যর্থতা আড়াল করার জন্য, পাশ কাটানোর জন্য মদের বোতল, ইয়াবা নাটক করছে। কার বাড়িতে কতগুলো মদ বের হলো, ইয়াবা ট্যাবলেট বের হলো সে নাটকগুলো নিয়ে সাংবাদিকদের ব্যস্ত রাখছে, টেলিভিশন চ্যানেলগুলো ব্যস্ত আছে, সোশ্যাল মিডিয়া ব্যস্ত আছে।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলা বিএনপির উদ্যোগে কভিড-১৯ হেল্প সেন্টারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। তার উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে ইকবাল হাসান মাহমুদ টুকু এই হেল্প সেন্টারের উদ্বোধন করেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, দেশের মানুষ হাসপাতালে জায়গা পাচ্ছে না। মফস্বল থেকে ঢাকা শহরে লোক পাঠাচ্ছে। সেদিকে সরকারের নজর নেই। জেলা হাসপাতালগুলোতে জায়গা নেই, অপিজেন সিলিন্ডার নেই। এভাবে দেশ চলছে, দেশ চালাচ্ছে তারা।

বিএনপির করোনা পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক টুকু আরও বলেন, এমন পরিস্থিতিতে জেলা সদরে বিএনপির পক্ষ থেকে সহায়তা কেন্দ্রগুলো করছি। উদ্যোগটা ক্ষুদ্র হলেও এর ব্যাপকতা আছে। আমাদের রাজনীতি এখন একটাই অসহায় মানুষের পাশে দাঁড়ানো। যাতে জনগণ বোঝে যে, বিএনপি তাদের পাশে আছে।

ঠাকুরগাঁও জেলা সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনের সঞ্চালনায় সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, সৈয়দ জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহি প্রমুখ বক্তব্য দেন।