ফেনীর সোনাগাজীতে নূর মোহাম্মদ নামে ৯০ বছর বয়সী এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মুহুরী নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। গত বুধবার বিকালে বাড়ি থেকে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

মারা যাওয়া নূর মোহাম্মদ চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার পশ্চিম ঘোবনীয়া গ্রামের উজির আলী বৈদ্য বাড়ির মৃত আনু মিয়ার ছেলে।

এদিকে, বৃদ্ধর মৃত্যুর ঘটনায় স্থানীয় একাধিক সূত্রে পরস্পবিরোধী তথ্য পাওয়া গেছে। একটি সূত্র জানিয়েছে, বেতন নিয়ে ঝামেলার জেরে মৎস্য খামারের মালিকের লোকজন তাকে নদীতে ফেলে দেওয়ার কারণে তার মৃত্যু হয়েছে। আরেকটি সূত্র বলছে, খামারে যাওয়ার পথে পা ফসকে নদীতে পড়ে গিয়ে তিনি মারা গেছেন।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম মারা যাওয়া বৃদ্ধের পরিবারের বরাত দিয়ে জানান, নুর মোহাম্মদ মীরসরাই উপজেলার পশ্চিম বাঁশখালী গ্রামের মামুন হাজীর মালিকাধীন জারা এগ্রো মৎস্য খামারে নৈশপ্রহরী হিসেবে কর্মরত ছিলেন।শারীরিক অসুস্থতার কারণে তাকে চাকরি থেকে অব্যাহতি দিলেও গত বুধবার মৎস্য খামারে যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। তারপর তার কোনো খোঁজ পাওয়া যায়নি। পরে শুক্রবার বিকালে স্থানীয়রা মুহুরী নদীর নির্মাণাধীন ব্রিজের পাশে কচুরিপানার নিচে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক মরদেহ দেখতে পান। খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ লাশটি উদ্ধার করে থানায় আনার পর পরিবারের সদস্যরা বৃদ্ধের পরিচয় নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, ময়না তদন্তের জন্য শনিবার সকালে লাশটি ফেনী আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মারা যাওয়া ব্যক্তির পরিবার থেকে অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।