নওগাঁর নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের অপারেশন থিয়েটারের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে অল্পের জন্য হাসপাতালে ভর্তি রোগীসহ অন্যান্য সম্পদ অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেয়েছে। 

মঙ্গলবার সকাল ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে বলা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের দোতলার অপারেশন থিয়েটারের এসি মেরামত করছিলেন ইলেক্ট্রিশিয়ান। এ সময় এসিতে আগুন লেগে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে মুহূর্তে গোটা কক্ষে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নেভাতে সক্ষম হয়। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। রোগীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করে। খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. তোফাজ্জল হোসেন ঘটনাস্থলে আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার তোফাজ্জল হোসেন বলেন, আগুন লাগলে ভর্তি রোগীদের সরিয়ে নেওয়া হয় এবং তারা সবাই সুস্থ আছেন। অপারেশন থিয়েটার সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। তবে ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

নিয়ামতপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুল মান্নান বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির প্রকৃত হিসাব দেওয়া সম্ভব হবে।