পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষের জন্য কিছু করতে হলে আদর্শবান ত্যাগী মানুষের জীবনাদর্শ অনুসরণ করে নিজের জীবন সাজাতে হবে। তবেই তাদের কৃতিত্ব মানুষের মনে থাকবে। 

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার আজিজুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, আজীবন বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে মানুষের কল্যাণে কাজ করে গেছেন বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

আজিজুর রহমান ফাউন্ডেশনের আয়োজনে এ অনুষ্ঠানে গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও অস্বচ্ছলদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পরে আজিজুর রহমানের জীবন ও কর্মবিষয়ক ‘জীবন পাঠ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ফাউন্ডেশনের আহবায়ক জামাল উদ্দিন। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সদর পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল হোসেন, লেখক আব্দুল খালিক, চেয়ারম্যান মিলন বখত, জেলা ছাত্রলীগের সাবেক নেতা সুফিয়ান আল সৌদ প্রমুখ।

এর আগে মন্ত্রী মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর মরহুমের রুহের মাগফিরাত কামনায় করে বিশেষ মোনাজাত করা হয়। গণপরিষদ সদস্য আজিজুর রহমান মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালে স্বাধীনতা পদক পেয়েছিলেন। তিনি ২০২০ সালের ১৮ আগস্ট মারা যান।